মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন

News Headline :
ইউপি চেয়ারম্যানের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন মারিশ্যা-দীঘিনালা সড়কের মাটি সরে গিয়ে দূর্ভোগে জনগণের সেবা দেওয়ার জন্যই সরকার আমাকে পাঠিয়েছেঃ-নওগাঁর নবাগত ডিসি রাজশাহীতে শিক্ষার্থী হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে শুটার রুবেল পাবনায় সাংবাদিকের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করলেন নবাগত জেলা প্রশাসক মধুপুরে বৈষম্যবিরোধী ও কোটা আন্দোলনে নিহতদের স্মরণে  বিএনপির দোয়া  মাহফিল অনুষ্ঠিত  পাবনার হেমায়েতপুরে কারামুক্ত বিএনপি নেতা-কর্মীদের সংবর্ধনা ও আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন বাঘাইছড়িতে বিএনপির দুই নেতা বহিষ্কার ডোমারে সীরাতুন্নবী (সাঃ) মাহফিল অনুষ্ঠিত পাবনার সুজানগরে ইসলামী আন্দোলন বাংলাদেশের পথসভা অনুষ্ঠিত

পরীক্ষার দাবিতে গলায় ফাঁসির রশি নিয়ে নার্সিং শিক্ষার্থীদের বিক্ষোভ

Reading Time: < 1 minute

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
স্বেচ্ছায় ফাঁসি চেয়ে গলায় রশি নিয়ে বিক্ষোভ করেছে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নার্সিং অনুষদের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ও কলেজ পরিদর্শকের কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। জানা গেছে, আগামী ৭ সেপ্টেম্বর থেকে এই শিক্ষার্থীদের পরীক্ষার কথা ছিল। কিন্তু বিশ্ববিদ্যালয়টির ভিসি সহ ঊর্ধ্বতন ও কর্তৃপক্ষের পদত্যাগের ফলে পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না। কয়েকজন কর্মচারী জানান, পরীক্ষা গ্রহণের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন তাদের। কিন্তু ভিসি, পরীক্ষা নিয়ন্ত্রকের পদত্যাগের ফলে পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না তাদের বলে জানান।
শিক্ষার্থীদের দাবি- অভ্যন্তরীণ ব্যবস্থাপনায় অতিদ্রæত পরীক্ষা গ্রহণ ও ফলাফল প্রকাশের এক দফা দাবি জানায় তারা। এসময় শিক্ষার্থীদের নিজেদের গলায় রশি ঝুলিয়ে বিভিন্ন ¯েøাগান দিতে দেখা যায়। শিক্ষার্থীদের অভিযোগ করে বলেন, নানা অব্যবস্থাপনার কারণে রামেবির আওতায় নার্সিং ইন্সটিটিউট শিক্ষার্থীদের পরীক্ষা পেছানো হচ্ছে। এর আগে প্রশ্নপত্র ফাঁসের ঘটনাও ঘটে। পরীক্ষা নিয়ন্ত্রকের দপ্তরের একটি চক্র ওই ঘটনার সঙ্গে জড়িত ছিল। কিন্তু ভিসি কোনো ব্যবস্থা না নিয়ে পরীক্ষা স্থগিত করে দেন। এভাবে একটি শিক্ষাপ্রতিষ্ঠান চলতে পারে না। তারা দ্রæত নিজস্ব ব্যবস্থাপনায় পরীক্ষাগ্রহণসহ ফলাফলও প্রকাশের দাবি জানান।
এরআগে বুধবার (৪ সেপ্টেম্বর) তারা বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। এসময় খড়কুটো জ্বালিয়ে বিক্ষোভ করতেও দেখা যায় তাদের। পরে অবরুদ্ধ করা হয় রামেবির পরীক্ষা নিয়ন্ত্রক ও কলেজ পরিদর্শককে।
নাম প্রকাশ না করার শর্তে প্রতিষ্ঠানটির কয়েজন কর্মকর্তা জানান, আগামী সাত তারিখে পরীক্ষার কথা ছিল। সে জায়গা থেকে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছিল। কিন্তু প্রতিষ্ঠানটির ভিসি ও পরীক্ষা নিয়ন্ত্রক না থাকায় পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছে না। তারা নিয়োগ হলেই পরের দিন পরীক্ষা নেওয়া সম্ভব। তবে বিশ্ববিদ্যালয়ের ভিসি ও রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক পদত্যাগ করায় এই মুহূর্তে কারও বক্তব্য পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

Design & Developed BY Hostitbd.Com